বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে সরকারি দামে মিলছে না আলু, নেই প্রশাসনের তদারকি

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে খুচরা বাজারে সরকার নির্ধারিত ৩০ টাকা দামে মিলছে না আলু। বিয়ানীবাজারের পৌরশহর এবং উপজে’লার অন্যান্য বাজারে ৫০ টাকা দরে এখোনো বিক্রি হচ্ছে আলু, প্রশাসনের নেই তদারকি এতে করে আরো বেপোরোয়া হয়ে উঠছেন অসাধু কিছু ব্যবসায়ী। তবে ব্যবসায়ীদের দাবী তারা পাইকারি বাজার থেকে আলু ক্রয় করেছেন ৪৪-৪৬ টাকায়, তাই তারা ৫০ টাকা দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন।

সরেজমিনে উপজে’লার বারইগ্রামবাজার, চারখাই বাজার, দুবাগ বাজার, বৈরাগীবাজারসহ বেশীরভাগ বাজারে ৪৫-৫০ টাকা দরে বিক্রি হচ্ছে আলু। সবজির দামের উর্ধ্বগতির সাথে হঠাৎ করে কয়েকদিন থেকে আলুর দাম বেড়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। সাধারন দিনমজুরদের ক্রয় ক্ষমতার বাইরে আলু চলে যাওয়ায় বাজার থেকে কোনো সবজিই কিনতে পারছেন না তারা।

সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করছেন না এমন কথা জিজ্ঞেস করলে নাম না প্রকাশ করার শর্তে পৌর শহরের এক ব্যবসায়ী জানান, সরকার তো দাম নির্ধারন করেই দায়িত্ব শেষ, পাইকারি বাজারে দাম না কমলে খুচরা বাজারে কোনো প্রভাব পড়বে না। ভ্রাম্যমান আ’দালতের অ’ভিযানে সাময়িক দুই একঘন্টা হয়তো দাম কমিয়ে বিক্রি করবেন ব্যবসায়ীরা তবে লাভের লাভ কিছুই হবেনা।

উল্লেখ্য, গত কয়েকদিন থেকে বিয়ানীবাজারসহ সারা দেশে আলুর দাম ২৫ টাকা থেকে ৫০ টাকায় চলে যায়। সরকার আলুর বাজারের এই অরাজকতা থামাতে খুচরা পর্যায়ে ৩০ টাকা এবং পাইকারি বাজারে ২৫ টাকা দাম নির্ধারন করে দেয় সরকার।

Back to top button
error: Alert: Content is protected !!