বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে একযোগে ১১স্থানে পু’লিশের ধ’’ র্ষ’ ণ ও নারী নি’র্যা’তন প্রতিরোধ সমাবেশ

বিয়ানীবাজার টাইমসঃ “নারীর প্রতি সহিং’সতা নিরসনে, আপনার পু’লিশ আপনার পাশে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিলেটের বিয়ানীবাজার থা’নার প্রত্যেকটি ইউনিয়নের বিটে নারী ধ’’ র্ষ’ ণ ও নি’র্যা’তন বিরোধী বিট পু’লিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ১৭ অক্টোবর ) সকাল ১০.০০ টায় বাংলাদেশ পু’লিশের উদ্যোগে সারাদেশের ন্যায় বিয়ানীবাজার থা’নার ১১টি বিটে একযোগে নারী ধ’’ র্ষ’ ণ ও নি’র্যা’তন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে বিয়ানীবাজার থা’নার বিট পু’লিশিং ১১টি ফেইসবুক পেইজে।

বিয়ানীবাজার প্রত্যেকটির ইউনিয়নের প্রত্যেকটি বিটে চেয়ারম্যান সভাপতিত্বে এবং বিট অফিসারের সঞ্চালনায় নারী ধ’’ র্ষ’ ণ ও নি’র্যা’তন বিরোধী বিট পু’লিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৪ নং বিট পু’লিশ শেওলা ইউনিয়ন, ৯নং বিট পু’লিশ মোল্লাপুর ইউনিয়ন সহ কয়েকটি বিটে নারী ও শি’শু নি’র্যা’তন বিরোধী বিট পু’লিশিং সমাবেশে অ’তিরিক্ত পু’লিশ সুপার (উত্তর) মাহবুব আলম প্রধান অ’তিথি এবং বিশেষ অথিতি হিসেবে অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় উপস্থিত ছিলেন।

ইউনিয়নের প্রত্যেকটি বিটে ২০০/৩০০ জন নারী ও পুরুষ স্বশরীরে উপস্থিত ছিলেন এবং হাজার হাজার দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃস’ন্দেহে ধ’’ র্ষ’ ণসহ নারী ও শি’শু নি’র্যা’তন বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অ’ত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সমাবেশে বিভিন্ন স্লোগানের ফেস্টুন “বন্ধ হক নারী নি’র্যা’তন নিশ্চিত হক দেশের উন্নয়ন, নিরাপদ দেশ গড়ি নারী নি’র্যা’তন বন্ধ করি, ফেস্টুনে সজ্জিত ছিল। উল্লেখ্য, ইতোমধ্যেই প্রতিটি বিটের নিজস্ব একটি ফেইসবুক পেইজ খোলা হয়েছে।

নারী ধ’র্ষ’ন ও নি’র্যা’তন বিরোধী সমাবেশে পু’লিশসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শি’শু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছা’ত্রী উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে অ’তিরিক্ত পুরিশ সুপার মাহবুব আলম বলেন, ধ’র্ষ’নসহ যে কোনো প্রকার নারী ও শি’শু নি’র্যা’তন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে হবে এবং নির্যাতিত নারী ও শি’শুর পাশে থাকতে সবাইকে আহবান জানান।

বিশেষ অ’তিথির বক্তব্যে বিয়ানীবাজার থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) হিল্লোল রায় বলেন, নারী ও শি’শু নি’র্যা’তনসহ যে কোনো প্রকার অ’প’রাধের বি’রুদ্ধে বিয়ানীবাজার থা’না পু’লিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সম’র্থনে এ ধরণের অ’প’রাধ নির্মূলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বিয়ানীবাজার থা’না পু’লিশ।

এছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শি’শু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছা’ত্রী প্রমুখ বক্তব্য রাখেন।

 

Back to top button
error: Alert: Content is protected !!