সুনামগঞ্জ

ছাতকে  উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত একটি গ্রাম,দেখার যেন কেউ নেই!

ছাতক প্রতিনিধি::বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারা দেশে উন্নয়নের এক মহাযজ্ঞ চলছে সেখানে উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত সুনামগঞ্জের ছাতক উপজে'লার ৮নং দক্ষিণ খুরমা ইউনিয়নে হাওর-বিল সমৃদ্ধ অবহেলিত গ্রামটি ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া। অ'তিত থেকে বর্তমান সরকারের আমলে চারদিক উন্নয়নের জোয়ারে ভাসলেও এখনো উন্নয়নের ছোয়া পায়নি এই অবহেলিত গ্রামটি। কারো নজর কাড়তে পারেনি। বেশী ভাগ মানুষই কৃষি কাজ ও মাছ ধ'রার কাজে নিয়োজিত দরিদ্রভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা সহ বিভিন্ন ধরনের সরকারি সুবিধা স'ম্পর্কে কোন ধারনা নেই গ্রামবাসীর।

দক্ষিণ খুরমা ইউনিয়নের ৯টি ওয়ার্ড। তার মধ্যে ৮টি ওয়ার্ডে সরকারের উন্নয়ন কর্মকা'ন্ড ব্যাপকভাবে চলমান রয়েছে। সেক্ষেত্রে বৈষম্যের শিকার দক্ষিণ খুরমা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া গ্রামটি। গ্রামীণ জনপদের এ অবহেলিত গ্রামটি দৃশ্যমান কোন উন্নয়ন চোখে পড়েনি। সামান্য বৃষ্টিতে গ্রামীণ সড়কটি পানিতে ডুবে যায়। গ্রামের সকল মানুষই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। এই গ্রামের যোগাযোগ ব্যবস্থার জন্য যে রাস্তাটি রয়েছে সেটি মাটির তৈরী কাঁচা রাস্তা। সামান্য বৃষ্টিতে প্যাক-কাঁদায় চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

বর্ষা মৌসুমে মাদ্রাসা, বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিনিয়তই ক'ষ্ট করে এ সড়ক দিয়ে পায়ে হেটে চলাচল করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রত্যেকটি গ্রামকে শহর করার ঘোষণা দিয়েছেন, যেন শহর এবং গ্রামের মধ্যে কোন বিভেদ না থাকে। অথচ গ্রামীণ জনপদের এ শেওলাপাড়া গ্রামটি উন্নয়ন থেকে দূরে অবহেলিত হয়ে পড়ে আছে। এ গ্রামের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Back to top button
error: Alert: Content is protected !!