খোলা জানালা

তোমার লক্ষে অটুট থাকো,সকল রক্তচুক্ষ উপেক্ষা করে সামনে এগিয়ে চলো,সফলতা আসবেই…..

আশফাক জুনেদ-ছবিতে আমার সাথে যে ছেলেটিকে দেখছেন তার নাম নয়ন।বাড়ি বড়লেখা উপজেলার দক্ষিনভাগ ইউনিয়নের কলাজুরা গ্রামে। অসম্ভব মেধাবী একটা ছেলে।তার গানের গলা অসাধারণ। খালি গলায় কেউ এতো সুন্দর গান করতে পারে তাকে না দেখলে কেউ বিশ্বাস করতে পারবেন না।সম্প্রতি ফেসবুকে তার একটা গানের ভিডিও দেখে ইচ্ছে জাগে তার সাথে কথা বলার।সেই ইচ্ছা থেকে লন্ডন প্রবাসী সাংবাদিক সাইদুল ভাইয়ের কাছ থেকে নাম্বার নিয়ে তার সাথে যোগাযোগ করি।এরপর শুক্রবার অফিস ছুটির দিনে বিকালে আমাদের ক্যামেরাম্যান সালমান ভাইসহ অফিসের গাড়ি নিয়ে বেরিয়ে পড়ি তার বাড়ির উদ্দেশ্যে।

দক্ষিনভাগ বাজারে সে আমাদের রিসিভ করে।তারপর তাকে নিয়ে রওয়ানা দেই তার বাড়ির দিকে।আমাদের পেয়ে তার সে কি উচ্ছ্বাস তা লিখে বুঝানো সম্ভব নয়।অত্যন্ত ভদ্র একটা ছেলে।বিজ্ঞান বিভাগে লেখাপড়া করছে।এবার এস এস সি পরিক্ষায় জিপিএ-৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে।তার ভিডিও দেখে তাকে নিয়ে একটা ভিডিও প্রতিবেদন করার ইচ্ছা থেকে মূলত বাড়ি যাওয়া।তার বাড়িতে যেতে যেতে প্রায় সন্ধ্যা হয়ে আসে।তাড়াহুড়া করে দিনের আলো থাকতে থাকতে তার গানসহ গান নিয়ে তার আগামী দিনের ভাবনা বা স্বপ্ন কি সে বিষয়ে ইন্টারভিউ নেই।চমৎকার ভাবে সে তার মনের ভাবনাগুলা ক্যামেরার সামনে বলে।ফুটেজ নেওয়া শেষে আমাদের ভালোমতো আপ্যায়ন করায়। তার আন্তরিকতা আমাদের মুগ্ধ করে। আমাদের সে তার কিছু মৌলিক গানের কথা বলে। নিজের লেখা ও সুর করা কিছু গান গেয়ে শুনায়।আমি তার গান শুনে অভিভূত হই।

অনেকের গান সে সুর করে দিয়েছে বলে জানায়।তার কথাটি শুনে আমার দুঃখ হয়।যাদের গানে সে সুর দিয়েছে তারা কেউ কোনদিন তাকে সামনে আনেনি।আমার চোখে পড়েনি।আড়ালে রেখে তাকে ব্যবহার করেছে।সে যাই হোক।আল্লাহ তায়লা তাকে দারুণ গলা দিয়েছেন।আমার বিশ্বাস সে একদিন তার এই সুনিপুণ কন্ঠে গান গেয়ে গানের জগতে রাজত্ব করবে।বড়লেখাকে সারাদেশে রিপ্রেজেন্ট করবে।সীমান্তবর্তী বড়লেখা উপজেলা থেকে একদিন সে সারাদেশে গান গেয়ে দাপিয়ে বেড়াবে।আমরাও তখন বলবো আমাদের বাড়ি শিল্পী নয়নের এলাকায়।তবে তাকে সে অবস্থানে পৌঁছাতে হবে।আর তাকে সে অবস্থানে পৌঁছাতে আমাদের সকলের সহযোগীতা দরকার।আমাদের সবার সম্মিলিত সহযোগীতায় একদিন সে শিল্প আসিফ, কুমার বিশ্ব জিৎ কিংবা এন্ড্রু কিশোর হবে।সুযোগ কিংবা সহযোগীতার অভাবে একটা প্রতিভাকে এভাবে হারিয়ে যেতে দেওয়া ঠিক হবে না।তাকে সহযোগিতা করুন ও প্রচুর সাপোর্ট করুন।

তাকে নিয়ে আমার কিংবা আমাদের কোন স্বার্থ নেই। সুধুমাত্র একটা প্রতিভাকে সারা বিশ্বের কাছে তুলে ধরতে তার কাছে যাওয়া।তাকে নিয়ে প্রতিবেদন তৈরি করা।আমি তার জন্য দোয়া করি। ইনশা আল্লাহ একদিন সে একজন ভালো মানের শিল্পী হবে।অনেক অনেক শুভ কামনা নয়নের জন্য। তার গান ও ইন্টারভিউয়ের ভিডিও ফুটেজ এখন এডিটিং ডেস্কে।দুই একদিনের ভিতরে প্রতিবেদনটি সিলেটের একমাত্র ভেরিফাই আইপি টিভি “টাইমস টিভি”তে প্রচারিত হবে।সবার দেখার আমন্ত্রন।

Back to top button