বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে কোরবানির পশুর হাট কাঁপাতে আসছে ১৭ মন ওজনের টাইগার

নিজস্ব প্রতিবেদক- বিয়ানীবাজারে কোরবানির পশুর হাট মাতাবে ১৭মন ওজনের টাইগার। উপজেলার মাথিউরার শেখলাল গ্রামের এনামুল ইসলাম আড়াই বছর থেকে লালন পালন করে এবারের পশুর হাটে বিক্রির জন্য বড় করেছেন গরুটিকে। ১৭ মন ওজজের এই গরুটির উচ্চতা সাড়ে পাঁচ ফুট দৈঘ্য ৭ ফুট। প্রতিদিন প্রায় ৫০০ টাকার খাবার ব্যায় হয় গরুটির পেছনে। ভুসি, ঘুড়া,ঘাস, কলা গাজর খাইয়ে বড় করেছেন টাইগারকে।
করোনাকালে পশুর হাটে না তুলে ঘরে রেখেই বিক্রি করার কথা জানান গরুর মালিক এনামুল ইসলাম । তিনি বলেন করোনাকালিন সময়ে হাটবাজারে পশু বিক্রিতে নিষেধাজ্ঞা থাকায় ঘরে রেখেই বিক্রি করতে চান নিজের শখের টাইগারকে।

টাইগারের পাশাপাশি নিজের পরিচালিত শাহেদ ডেইরি ফার্মে ৭ টি গাভি সহ ৮ টি বাচ্ছা আছে এবং কোরবানিতে বিক্রি করার জন্য আরো গরু তিনি প্রস্তুত করছেন জানিয়ে বলেন, শাহেদ ডেইরি ফার্মে প্রতিদিন শ্রম দিয়ে বড় করছেন এই খামারটি স্বপ্ন দেখছেন এই খামারকে আরো বড় করার এ ছাড়াও গাভী দিয়ে দুধ সহ আরো লাভের আশা করছেন তিনি।

কোনো রকম ইনজেকশন ছাড়াই সম্পন্ন ঘরোয়া ভাবে টাইগারকে বড় করেছেন বলে জানান গরুর দেখাশোনার দায়িত্বে থাকা শাহেদ আহমদ। তরুণ উদ্যোগতা এনামুলের ডেইরি ফার্ম দেখে অন্যরা অনুপ্রেরণা পাবে এমনটা মনে করছেন স্থানীয়রা। স্থানীয় সরোয়ার হোসেন বলেন বেকার থাকার চেয়ে ডেইরি ফার্মে সময় দিচ্ছেন এনামুল যা অন্যদের জন্য অনুপ্রেরণার।

করোনাকালে বেশি লাভের আশা করছেন না এনামুল হোসেন। তবে দুই বছরের বেশি সময় থেকে নিজের শ্রম দিয়ে বড় করা টাইগারকে ৫ লাখ টাকা দাম পেলে বিক্রি করে রাজি তিনি।

Back to top button