বিয়ানীবাজার সংবাদ

জীবনে সংগ্রাম করে চলা অসুস্থ জইন উদ্দিনের পাশে দাঁড়াই

ফয়সল মাহমুদ, অতিথি প্রতিবেদক: পায়ে হাঁটা তো দূরের কথা । পা দিয়ে দাঁড়াতে পারেননা তিনি। ছয় বছর বয়সে জটিল রোগে আক্রান্ত হয়ে পঙ্গুত্ব বরণ করেন । সেই থেকে হাত দিয়ে হেটে এক পায়ের উপর ভর করে জীবন সংগ্রাম চালিয়ে আসছিলেন জইন উদ্দিন। প্রায় চল্লিশ বছর থেকে তিনি ইট ভাংগার কাজ করে সংসার চালিয়ে আসছিলেন। কিন্তু গত কয়েক দিন থেকে উনার পায়ের অবস্তা আরোও খারাপ হচ্ছে। ডাক্তার বলেছেন তার সুচিকিৎসা না হলে তিনি আর চলাফেরা করতে পারবেননা। তাকে সিলেট জালালাবাদ পঙ্গু হাসপাতালে দ্রুত ভর্তি করতে হবে।

এদিগে গত চার পাচ দিন থেকে তিনি হার্টের ব্যথা অনুভব করছিলেন। গতকাল তিনি হার্টের ব্যথা নিয়ে স্থানীয় ডাক্তারের শরণাপন্ন হন। তারা তাকে ইসিজি আর আলট্রাসনোগ্রাফি করে হার্টের সমস্যার কথা জানান এবং ঔষধ দেন । আজ অবস্হা আরোও খারাপ হলে তাকে সিলেট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে প্রেরণ করা হয়।
বর্তমানে তিনি সেখানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তার চিকিৎসা ব্যয় অনেক।
একদিকে পঙ্গুত্ব আর অন্যদিকে হার্টের সমস্যা দুই সমস্যায় জইনুদ্দিনের পরিবারে হতাশা বিরাজ করছে । আর্থিক সংকটাপন্ন পরিবার জইনুদ্দিনের চিকিৎসা ব্যয় নির্বাহে অক্ষম ।

এদিকে কিছুদিন আগে ইট ভাঙ্গার জমানো অর্থ দিয়ে প্রায় ছয় মাস আগে তিলপাড়ায় সবজির ব্যবসা শুরু করেন জইন উদ্দিন। ভালো চলছিল তার সবজির ব্যবসা । মোটামুটি সংসার কোনমতে চালাচ্ছিলেন কিন্তু নোবেল কোন ভাইরাসের কারণে দোকানপাট বন্ধ থাকায় তার মূলধনসহ ব্যবসা লোকসান হয়।
তার উপর কারেন্ট বিল ও দোকান ভাড়া দিতে হচ্ছে তাকে।

জইন উদ্দিন বলেন, আমিন পঙ্গু হতে পারে কিন্তু মানসিক ভাবে আমি অনেক শক্ত আমি কারো করুণা নিয়ে বাঁচতে চাই না। তাই আমার জীবনে কখনো আমি মানুষের কাছে হাত না পেতে কাজ করার সিদ্ধান্ত নেই। এবং বিগত চল্লিশ বছর আমি কাজ করে জীবিকা নির্বাহ করেছি। আমি মনে করি ভিক্ষা করা জায়েজ নয় কিন্তু বর্তমানে আমার অবস্থা শোচনীয় হওয়ায় আমি সকলের বিশেষ করে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করছি’ ।

আসুন আমরা সবাই এই মানুষটির পাশে যা পারি তা দিয়ে সহযোগিতা করি। উনার জন্য আমি ফান্ডরাইজিং করছি চাইলে আপনিও সহযোগিতা করতে পারেন।

Back to top button