সিলেটে করো'না কেড়ে নিলো ৭৩ প্রা'ণ, মোট আ'ক্রান্ত ৪ হাজার ২৯৩ জন

নিউজ ডেস্ক- সিলেট বিভাগের চার জে'লায় প্রতিদিনই বাড়ছে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত রোগীর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃ'ত্যুর সংখ্যাও। এ পর্যন্ত (সোমবার) বিভাগজুড়ে করো'নায় কেড়ে নিয়েছেন ৭৩ প্রা'ণ। এ বিভাগে করো'নাভাই'রাসে আ'ক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ২৯৩ জন। আর করো'নামুক্ত হয়েছেন ১ হাজার ১৬৫ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় কর্তৃক সোমবার (২৯ জুন) গণমাধ্যমে পাঠানো করো'না পরিস্থিতির আপডেট (আরও তথ্যসহ) থেকে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল সিলেট বিভাগে প্রথম করো'না রোগী শনাক্তের পর প্রতিদিন বাড়ছে এ ভাই'রাসে সংক্রমণের হার। সর্বশেষ সোমবার (২৯ জুন) দুপুর ১২টা পর্যন্ত সিলেট বিভাগে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ২৯৩ জন। এরমধ্যে বেশিরভাগ সংক্রমণ ছড়িয়েছে সিলেট জে'লায়। এ জে'লায় আ'ক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৩৪৮ জন। এ ভাই'রাসে সিলেট জে'লায় মা'রা গেছেন ৫৭ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন অনুযায়ী, করো'নাভাই'রাসে আ'ক্রান্ত রোগী সিলেট জে'লায় ২৩৪৮, সুনামগঞ্জে ৯৭২, হবিগঞ্জে ৫৫৪এবং মৌলভীবাজারে ৪১৯ জন। এরমধ্যে হাসপাতা'লে ভর্তি আছেন সিলেট জে'লায় ১৪২, সুনামগঞ্জে ৯২, হবিগঞ্জে ৬৪ এবং মৌলভীবাজারে ৬ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন সূত্র আরও জানায়, সিলেট বিভাগে করো'নাভাই'রাসকে জয় করে বাড়ি ফেরা ১ হাজার ১৬৫ জনের মধ্যে সিলেট জে'লায় ৩৯৩, সুনামগঞ্জে ৩৯৫, হবিগঞ্জে ১৯১ মৌলভীবাজারে ১৮৬ জন।

আর করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়ে এ (সোমবার) পর্যন্ত সিলেট বিভাগে মা'রা গেছেন ৭৩ জন। এরমধ্যে সিলেটে ৫৭, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে ছয়জন এবং হবিগঞ্জে ছয়জন।