সিলেটের দুই ল্যাবে আজ ৯০ জনের করো'না শনাক্ত

নিউজ ডেস্ক-সিলেটের দুই ল্যাবে আজ ৯০ জনের করো'না শনাক্ত হয়েছে

শাবিঃ সিলেটের শাহ'জালাল বিজ্ঞান ও প্রযু'ক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনাভাই'রাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ৪৫ জনের মধ্যে সুনামগঞ্জ জে'লার ও সিলেট জে'লার বাসিন্দারা রয়েছেন।

সোমবার (২৮ জুন) শাহ'জালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন শাহ'জালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

এদিন শাহ'জালাল বিজ্ঞান ও প্রযু'ক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সিলেটের ও সুনামগঞ্জের মোট ১৯৫ টি নমুনা গ্রহণ করা হয়। সেখান থেকে কিছু ও পূর্বে সংরক্ষিত কয়েকটি নমুনাসহ মোট ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয় বলেও জানান তিনি।

ওসমানীঃ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (২৯ জুন) ২৮২ জনের নমুনা পরীক্ষা করে এই ৪৫ জনের করোনা শনাক্ত হয়। আ'ক্রান্তদের মধ্যে ৪৩ জনই সিলেট জে'লার।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা'লের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ২৮২টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন আ'ক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

আ'ক্রান্তদের মধ্যে সিলেট জে'লার ৪৩ জন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জে'লার ১ জন করে রয়েছেন। সিলেট জে'লার মধ্যে নগরী ও সদর উপজে'লায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে।

এরআগে সোমবার শাহ'জালাল বিজ্ঞান ও প্রযু'ক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৪৫ জনের করোনা শনাক্ত হয়।