বিয়ানীবাজার সংবাদ

নতুন করারোপ ছাড়া বিয়ানীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষনা

বিয়ানীবাজার টাইমসঃ নতুন করে কোন কর আরোপ ছাড়া বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (২৮ জুন) বিকাল ৩টায় পৌরসভা মিলনায়তনে ২০২০-২১ অর্থবছরের জন্য ৪৭ কোটি ৬৬ লক্ষ ৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর।

যা চলতি অর্থবছরের (২০১৯-২০) চেয়ে ৫৩ লক্ষ ৫১ হাজার টাকার বেশি। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সীমিত পরিসরে বিয়ানীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে।

পৌরসভার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৪৯ লক্ষ ৩৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ৩১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ৮ লক্ষ ৭০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩৪ লক্ষ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩০ লক্ষ ৬৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ২৬ লক্ষ ৭৮ হাজার টাকা।

পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুরের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ সাইফুল আলম জুনু, প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন, কাউন্সিলর মিসবাহ উদ্দিন ও আবদুল কাইয়ুম, বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলার সাহাব উদ্দিন, কাউন্সিলার আকছার হোসেন, কাউন্সিলার মরিয়ম বেগম, সাংবাদিক হাসানুল হক উজ্জল, সাংবাদিক ছাদেক আহমদ আজাদ, প্রভাষক জহির উদ্দিন, সাংবাদিক মাসুম আহমদ, সাংবাদিক ফয়জুল হক শিমুল, সাংবাদিক সুয়াইবুর রহমান স্বপন, সাংবাদিক শিপার আহমদ প্রমুখ।

এসময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশিল সমাজ ও বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Back to top button