হবিগঞ্জে করো'নায় ৬ জনের মৃ'ত্যু, আ'ক্রান্তের সংখ্যা বেড়ে ৫২২

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে নতুন আরো ৩০ জনের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছে। গত ২১ ও ২২ জুন পাঠানো নমুনা থেকে এ রিপোর্ট আসে। এ নিয়ে জে'লায় মোট করো'না আ'ক্রান্তের সংখ্যা হলো ৫২২ জন। মা'রা গেছেন ৬ জন। সুস্থ হয়েছেন ১৮২ জন।

বৃহস্পতিবার এক বার্তায় এ তথ্য জানায় জে'লা স্বাস্থ্য বিভাগ। নতুন আ'ক্রান্তদের মাঝে হবিগঞ্জ সদর ১৪ জন, চুনারুঘাট ১৩ জন ও বাহুবল ৩ জন।

জে'লা স্বাস্থ্য বিভাগের হিসেবে, গত ১১ এপ্রিল থেকে এ পর্যন্ত হবিগঞ্জ জে'লায় মোট ৫২২ জনের করো'না শনাক্ত হয়েছে। মা'রা গেছেন ৫ জন। আ'ক্রান্তদের মধ্যে বানিয়াচং উপজে'লায় ২৪, আজমিরীগঞ্জ ২৪, হবিগঞ্জ সদর ১৫৯, লাখাই ৩৪, চুনারুঘাট ১১২, বাহুবল ৩৩, নবীগঞ্জ ৫১, মাধবপুর উপজে'লায় ৮২ ও শায়েস্তাগঞ্জ উপজে'লায় ০৩ জন। সুস্থ হয়েছেন ১৮২ জন।

হবিগঞ্জ জে'লা কারাগারে শ্বা'সক'ষ্ট ও জ্বর নিয়ে শাহীন আহমেদ (৩৮) নামে এক হাজতি মা'রা গেছেন। গত ১২ জুন মা'দক আইনের মা'মলায় তাকে গ্রে'ফতারের পর কারাগারে পাঠায় পু'লিশ। গতকাল বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জে'লা সদর হাসপাতা'লে চিকিৎসাধীন অবস্থায় শাহীনের মৃ'ত্যু হয়। চুনারুঘাট উপজে'লার বড়আব্দা গ্রামের সালেহ আহমেদের ছে'লে তিনি।

কারাগার সুপার জয়নাল আবেদীন জানান, গত ১২ জুন কারাগারে আসেন শাহীন। তার বি'রুদ্ধে মা'মলা'টি বিচারাধীন রয়েছে। কারাগারে আসার পর থেকেই তিনি শ্বা'সক'ষ্টে আ'ক্রান্ত ছিলেন। ২৪ জুন দিনগত রাতে তার শরীরে জ্বর আসলে হাসপাতা'লে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মা'রা যান।

জয়নাল আবেদীন আরও জানান, মৃ'ত্যুর পরপরই শাহীনের নমুনা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তার শরীরে করো'না রয়েছে কি না বিষয়টি নিশ্চিত হওয়া যাবে রিপোর্ট আসার পর।