হবিগঞ্জে আরও ১০ জনের করো'না শনাক্ত

নিউজ ডেস্ক- হবিগঞ্জ জে'লায় নতুন করে আরও ১০ জনের শরীরে করো'নাভাই'রাস শনাক্ত হয়েছে। শুক্রবার (২৬ জুন) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করো'না শনাক্ত হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আ'ক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৮ জন এবং বাহুবলের দুজন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামা'রী করো'নাভাই'রাস বাংলাদেশে ধ'রা পরে গত ৮ মা'র্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করো'নাভাই'রাস ধ'রা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সর্বশেষ শুক্রবার মৌলভীবাজারের নতুন ২৮ জন ও হবিগঞ্জের ১০ জন নিয়ে সিলেট বিভাগে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৪৮ জন। এরমধ্যে সিলেট জে'লায় ২ হাজার ৯২, সুনামগঞ্জে ৯১০, হবিগঞ্জে ৫৩২ এবং মৌলভীবাজারে ৪১৪ জন। এরমধ্যে হাসপাতা'লে ভর্তি আছেন সিলেট জে'লায় ৮৪, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬৩ এবং মৌলভীবাজারে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করো'নাভাই'রাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯১০ জন। এর মধ্যে সিলেট জে'লায় ৩১০, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫০ জন।

আর করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মা'রা গেছেন ৬৩ জন। এরমধ্যে সিলেটে ৪৮, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে ছয়জন।