বৃহস্পতিবার টাইমস টিভির “স্পোর্টস টাইমস” এর লাইভে আসছেন মোহাম্ম'দ আশরাফুল

নিজস্ব প্রতিবেদকঃ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টাইমস টিভির “স্পোর্টস টাইমস”এর ফেসবুক লাইভে আসছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্ম'দ আশরাফুল।

আগামীকাল বৃহস্পতিবার (২৫ জুন) রাত ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ফেসবুক লাইভে থাকবেন এই ক্রিকেটার। অনুষ্ঠানটি দেখা যাবে TIMES TV এর (https://www.facebook.com/TimestvOfficial/) এই লিংকে।

জনপ্রিয় ধারাভাষ্যকার খন্দকার লোকমান হোসেনের উপস্থাপনায় লাইভে ক্রিকেট ক্যারিয়ারের উত্থান-পতন ও ব্যাক্তিগত জীবনের নানা কথা বলবেন আশরাফুল। এছাড়া প্রশ্ন করতে পারবেন দর্শকরাও। সেসব প্রশ্নের উত্তর দিবেন টেস্ট ক্রিকে'টে সবচেয়ে কম বয়সে সেঞ্চু'রি করার রেকর্ডের অধিকারী মোহাম্ম'দ আশরাফুল।

১৯৮৪ সালের ৭ জানুয়ারি জন্মগ্রহণকারী মোহাম্ম'দ আশরাফুল টেস্ট ক্রিকে'টে সবচেয়ে কম বয়সে সেঞ্চু'রি করার রেকর্ড গড়েন। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি মাঝে মাঝে ডানহাতে লেগ স্পিন বল করে থাকেন।

২০০১ সালের ১১ এপ্রিল জিম্বাবুয়ের বি'রুদ্ধে আশরাফুলের ওয়ানডে অ'ভিষেক হয়। ক্যারিয়ারের শুরুটা ভালো না হলেও আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে বাংলাদেশের কিছু বিখ্যাত জয়ে আশরাফুলের অনেক অবদান রয়েছে।

২০০৫ সালের ১৮ জুন তারিখে ইংল্যান্ডের কার্ডিফে ন্যাটওয়েস্ট সিরিজে তৎকালীন বিশ্বের একনম্বর ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়ার বি'রুদ্ধে বাংলাদেশের স্ম'রণীয় জয়ে আশরাফুল ১০০ রান করেন। এটি তার একমাত্র শতক, এবং খেলা'টি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে স্ম'রণীয় ম্যাচ।

২০০৭ বিশ্বকাপের পর তিনি শাহরিয়ার নাফিসের স্থলে দলের সহ-অধিনায়ক নির্বাচিত হন। ভা'রতের বিপক্ষে টেস্ট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের পর তাকে টেস্ট ও সীমিত ওভা'রের ক্রিকে'টে দলের অধিনায়ক নির্বাচিত করা হয়।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ফিক্সিংয়ে জড়িয়ে আট বছর নিষিদ্ধ হন আশরাফুল। আপিলের পর সেই সাজা কমে দাঁড়ায় পাঁচ বছর। ২০১৮ সালের ১৩ আগস্টে পুনরায় খেলায় ফেরেন মোহাম্ম'দ আশরাফুল।