খোলা জানালা

কোথায় যাচ্ছি আমরা? এ কোন সময়!!

মুক্তমতঃ এক দিকে করোনা তান্ডব। আক্রান্ত অনেকেই। শত সচেতনতার আহ্বান, সাবধানতার আহ্বান কোন কিছুতেই কাজ হচ্ছেনা! মানুষ উড়ন্ত পিপীলিকার মত ছুটে চলছে আগুনের দিকে। থমকে দাঁড়াচ্ছে, দেখছে, ভাবছে.. অত:পর আবার আগুন পথে ছুটে যাচ্ছে! একবারও ভাবছে না যে সে ফিনিক্স নয় উই হয়ে ঝাপিয়ে পড়ছে!!

বাদ দিই এসব কথা! আর কত। অনেকেই এখনো করোনা কি তাই বুঝে না, আর আমি বলছি ফিনিক্স পাখির কথা!

আমি যে সময়টার কথা বলছি সেটি যে আরও ভয়াবহ! মানুষ এখন অল্পতেই অসহিষ্ণু, স্বার্থপর। কেউ কারও কথা চিন্তা করা দূরে থাকুক; নিজের কথা, সংসার, পরিবার কোনো কিছুর কথাই ভাবে না। খুব অল্পতেই মমতাময়ী মাকে, জন্মদাতা পিতাকে কে কুপিয়ে হত্যা করে অবলীলায়। স্ত্রী- শ্বাশুড়ী তো পানিভাত। আর শিশু সন্তান হত্যা তো এখন আমুদে ক্রীড়ানক!

পরপর দুটি ভয়ানক হত্যা। একটি জকিগঞ্জে পুত্র কর্তৃক মাকে কুপিয়ে হত্যা, আরেকটি বিয়ানীবজারে নিজ দেবরপুত্র ৩ বছরের শিশুকে হত্যা!

দুটিতেই আসামী গ্রেফতার, দুটিতেই সরল স্বীকারাক্তি!
যেটি বিচলিত করেছে সেটি হল, কারো কোনো ভাবালুতা নেই, অনুশোচনায় চোখের কোনে পানিও জমল না, গড়িয়ে পরা তো অনেক দূর!!

কি ভয়ানক সহজ কথা-
“পরকীয়া ক্রীড়ার সময় দেখে ফেলেছে ৩ বছরের শিশুটি।তাই তাকে মেরে ফেলেছি”!!

একবারও ভাবল না তারও সন্তান রয়েছে! ওই শিশুটিরই বয়সী। কি করে ভাববে! প্রেমের বাঁধা সন্তানরাও তো বলি হচ্ছে প্রতিনিয়ত। সেটা হোক বাবার হাতে, হোক মমতাময়ী মায়ের হাতে!
হ্যা! সময়টাই খারাপ!

মাননীয় পুলিশ সুপার, সিলেট মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় একদল চৌকস অফিসারের সমন্বয়ে দ্রুততম সময়ে আসামী গ্রেফতার, স্বীকারোক্তি ও হাজতে প্রেরণ!

ভালো থাকুন, নিরাপদ থাকুন।

সুদীপ্ত রায়
অতিরিক্ত পুলিশ সুপার,
জকিগঞ্জ সার্কেল, সিলেট।
০৮.০৬.২০২০।

Back to top button