সুনামগঞ্জে করো'নায় আ'ক্রান্ত আরও ৪ জন

নিউজ ডেস্ক- সুনামগঞ্জে নতুন করে আরও চারজন করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন। এ নিয়ে জে'লায় করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হলেন ৯২ জন।

শুক্রবার (২২ মে) শাহ'জালাল বিজ্ঞান ও প্রযু'ক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। আ'ক্রান্ত সবাই সুনামগঞ্জের বিভিন্ন উপজে'লার বাসিন্দা বলে জানা গেছে।

শাহ'জালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামা'রী করো'নাভাই'রাস বাংলাদেশে ধ'রা পরে গত ৮ মা'র্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করো'নাভাই'রাস ধ'রা পড়ে গত ৫ এপ্রিল।

এদিকে শুক্রবার সিলেট জে'লার নতুন আরও ৩৮ জন আর সুনামগঞ্জের ৪ জন নিয়ে সিলেট বিভাগে করো'না আ'ক্রান্তের সংখ্যা ৬০৫ জন। এর মধ্যে সিলেট জে'লায় ২৭৪ জন, সুনামগঞ্জে ৯২, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জে'লায় ৮৩ জন।

এদিকে সিলেট বিভাগে করো'নাভাই'রাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেট জে'লায় ২৮ জন, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৭০ জন এবং মৌলভীবাজার জে'লায় ৮ জন।

অন্যদিকে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়ে সিলেট বিভাগে মা'রা গেছেন ১১ জন। এর মধ্যে সিলেট জে'লায় ৮ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করো'নায় কোনো মৃ'ত্যু নেই।