নিলামে সাকিবের ব্যাট বিক্রি হলো ২০ লাখ টাকায়

এই ব্যাট দিয়েই বিশ্বকাপ মাতিয়েছেন। গত ওয়ানডে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সাকিব আল হাসান। আরও অনেক স্ম'রণীয় স্মৃ'তি যে ব্যাট'কে ঘিরে, সেটি মহৎ এক উদ্দেশ্যে নিলামে তুলে দেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার।

আজ (বুধবার) ভিত্তিমূল্য ৫ লাখ টাকা দিয়ে শুরু হওয়া নিলাম শেষ পর্যন্ত ঠেকেছে ২০ লাখ টাকায়। সবচেয়ে বেশি বিড করে ব্যাটটি কিনে নিয়েছেন রাজ নামের একজন প্রবাসী। তিনিও যু'ক্তরাষ্ট্রেই থাকেন।

সাড়ে আট ঘন্টার নিলামে সর্বোচ্চ ২০ লাখ টাকা দাম হাঁকিয়েছেন এই প্রবাসী, তাতে হয়ে গেছেন সাকিবের মহামূল্যবান এই ব্যাটের মালিক। ব্যাট বিক্রির এই টাকা পুরোটাই জমা হবে সাকিব আল হাসানের ফাউন্ডেশনে। সেখান থেকে করো'নায় ক্ষতিগ্রস্থ বাংলাদেশের অসহায় দরিদ্রদের জন্য ব্যয় করা হবে।

এই ব্যাটের বিশেষত্ব হলো, ২০১৯ সালের পুরো বিশ্বকাপটা এই ব্যাট দিয়েই খেলেছেন সাকিব। যেখানে ৮ ম্যাচে ২ সেঞ্চু'রিসহ বাংলাদেশের হয়ে রেকর্ড ৬০৬ রান করেন তিনি। এছাড়া আগে-পরে সবমিলিয়ে এই ব্যাট দিয়ে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন সাকিব।

সাকিবের ব্যাটের নিলামকারী প্রতিষ্ঠান অকশন ফর অকশনের সঙ্গে আজ রাতে লাইভে এসে সাকিব আল হাসান জানালেন, এই ব্যাটটা তার অন্যতম নয়, সবচেয়ে প্রিয় ব্যাট। তার সবচেয়ে প্রিয় ব্যাটটিকেই করো'নায় ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য নিলামে দিলেন, যাতে সেটা বিক্রি করে অসহায় মানুষকে সাহায্য করতে পারেন।

সে সঙ্গে তিনি এটাও জানিয়ে দেন, বাংলাদেশের মানুষ করো'নার কারণে এখন সবচেয়ে বেশি ক'ষ্ট পাচ্ছে। করো'নার এই ভ'য়াবহ পরিস্থিতি যত দ্রুত কাটিয়ে সাধারণ মানুষ হাসতে পারবে, সে হাসিটাই হবে তার সবচেয়ে প্রিয়। নিজের প্রিয় ব্যাটটা বিক্রি করে তিনি সাধারণ মানুষের হাসিটাই দেখতে চান।