কানাডায় ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে বড়লেখার বৃদ্ধের মৃ'ত্যু

প্রবাস ডেস্কঃ দ্বিতীয় বাংলাদেশী হিসাবে করো'না ভাই'রাসে আ'ক্রান্ত হয়ে ৫ এপ্রিল কানাডায় টরন্টোতে বড়লেখা উপজীলার ৭২ বছর বয়স্ক মুক্তিযোদ্ধা হাজী তুতিউর রহমান ওরফে তুতি স্থানীয় মাইকেল গেরন হাসপাতা'লে করো'নার সঙ্গে পাঞ্জা ল'ড়ে চির বিদায় নিলেন।(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)।

তিনি গত দুই সপ্তাহ ধরে আইসিইউতে ছিলেন। মৃ'ত্যুকালে তিনি দুই মে'য়ে, এক ছে'লে এবং স্ত্রী' রেখে গেছেন।  তিনি মৌলভীবাজার জে'লা এসোসিয়েশনের উপদেষ্টা ছিলেন।

গতকাল ৪ এপ্রিল অটোয়ায় করো'না ভাই'রাসে আ'ক্রান্ত হয়ে মা'রা যান প্রথম বাংলাদেশি হাজী শরিতুল্লাহ। আজ তাকে স্থানীয় মেনোটিস্থ অটোয়া মু'সলিম সেমিট্রতে দাফন করা হয়।

কারণ, এই পরিস্থিতিতে সেখানে করো'নায় মৃ'ত ব্যক্তিদের জানাজ-দাফন করা স্থগিত রেখেছে। ফলে পরিবার নাগেট ম'সজিদ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন। কিন্তু এই রিপোর্ট লেখা পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নাগেট ম'সজিদে জানাজা হলে পিকারিং কবরস্থানে দাফন করা হবে।

এদিকে কানাডায় করো'নায় আ'ক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এখন পর্যন্ত ১৪ হাজার ৪২৬ জন কভিড-১৯ এ আ'ক্রান্ত হয়েছেন এবং মা'রা গেছেন ২৫৮ জন। ভাই'রাস আ'ক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৬০৩ জন।