মাঝ আকাশে যাত্রী নিয়ে ভেঙে পড়ল পাকিস্তানের বিমান

আন্তর্জাতিক ডেস্ক:মাঝ আকাশে যাত্রীসহ ভেঙে পড়ল পাকিস্তানের একটি বিমান। অ'পেক্ষাকৃত বিমানটি বড় না হওয়াতে বড়সড় দুর্ঘ'টনা এড়ানো গিয়েছে। তবে এই ঘটনায় পাইলটসহ দুজনের মৃ'ত্যু হয়েছে। রবিবার সে দেশের পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জে'লার সাদিকাবাদ এলাকার কাছে ভ'য়াবহ এই দুর্ঘ'টনা ঘটে।

স্থানীয় পু'লিশ আধিকারিক হাসান ইকবাল পাকিস্তানের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই অঞ্চলে বিমানটি থেকে কী'টনাশক ছিটানোর কাজ করা হচ্ছিল। সেই সময় ছোট ওই বিমানটিতে পাইলট ও ইম'রান খান সরকারের খাদ্য রক্ষা বিভাগের একজন ইঞ্জিনিয়ার ছিলেন। হঠাত করেই এলাকার উপর বড়সড় বিস্ফোরণের শব্দ শোনা যায়। দেখা যায় বিমানটি একটি খোলা মাঠের উপর ভেঙে পড়েছে। দুর্ঘ'টনায় বিমানটিতে থাকা দুইজনই নি'হত হয়েছেন বলে জানিয়েছেন ওই পু'লিশ আধিকারিক।

একই সঙ্গে হাসান ইকবাল বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রযুক্তির কারনে ত্রুটির কারণেই বিমানটি ভেঙে পড়েছে।

পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন অনলাইনের প্রতিবেদনে বলা হয়, নি'হত দুইজনের পরিচয় শনাক্ত করা গিয়েছে। বিমানটির পাইলট শোয়েব মালিক এবং অ'পরজন হলেন কেন্দ্রীয় খাদ্য শস্য বিভাগের ইঞ্জিনিয়ার ফাওয়াদ বাট। গত কয়েকমাস ধরে খাদ্য শস্যতে পোকার ব্যাপক আক্রমণ বেড়েছে। আর সেই কারনে বিমান থেকে ওই সমস্ত অঞ্চলে কী'টনাশক ছেটানোর কাজ করা হচ্ছিল। তবে এভাবে মাঝ আকাশে থেকে বিমান ভেঙে পড়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।