সিলেটের দায়িত্বে শফিক, নাদেল ময়মনসিংহে

বাংলাদেশ আওয়ামী লীগের আটটি সাংগঠনিক বিভাগে আটজন সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে। এরমধ্যে সিলেট বিভাগের দায়িত্ব পেয়েছেন শফিকুল ইস'লাম শফিক এবং মংমনসিংহ বিভাগের দায়িত্ব পেয়েছেন সিলেটের নেতা শফিউল আলম নাদেল। এরআগের কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকা সিলেটের আরেক নেতা মিসবাহ উদ্দিন সিরাজও ময়মনসিংহ বিভাগের দায়িত্বে ছিলেন।

বুধবার (৮ জানুয়ারি) রাতে এ দায়িত্ব বন্টন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দলীয় কয়েকজন সাংগঠনিক সম্পাদক।

দায়িত্বপ্রাপ্তরা হলেন- রংপুর বিভাগে আবু সাঈদ আল মাহমুদ স্বপন, রাজশাহীতে এসএম কামাল হোসেন, ঢাকা বিভাগে মির্জা আজম, বরিশাল বিভাগে অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম বিভাগে আহম'দ হোসেন, খুলনা বিভাগে বি এম মোজাম্মেল হক, ময়মনসিংহ বিভাগে শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট বিভাগে শফিকুর রহমান শফিক।

উল্লেখ্য, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিনে ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির মধ্যে ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। এরপর ২৬ ডিসেম্বর কয়েকটি পদ বাদে ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি। এতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জে'লা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিউল আলম নাদেল।

গত ৩ জানুয়ারি প্রথম কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় গঠিত নতুন কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলেও সাংগঠনিক সম্পাদকসহ সাতটি পদ খালি রাখা হয়েছিল। বুধবার সাংগঠনিক সম্পাদক হিসেবে সাখাওয়াত হোসেন শফিকের নাম ঘোষণা্ করা হয়।

শফিক রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এছাড়া তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের (লিয়াকত-বাবু) সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।