বিয়ে করে মু'সলিম হয়েছেন যে ৫ বলিউড অ'ভিনেত্রী

বিনোদন ডেস্ক : বিয়ে করে ধমান্তরিত হওয়ার উদাহ'রণ বলিউডে নেহায়েত কম নয়। ভিন্নধ'র্মী কারও সঙ্গে প্রে'ম করেছেন, এক সময় বিয়েও করেছেন। তারপর নিজ ধ'র্ম ত্যাগ করে স্বামীর ধ'র্ম গ্রহণ করেছেন। এই প্রতিবেদনে নিজ ধ'র্ম ত্যাগ করে বিয়ের পর ইস'লাম ধ'র্ম গ্রহণ করেছেন- তেমনই বলিউড তারকাদের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধ'রা হলো:

১. শর্মিলা ঠাকুর: বলিউডের কিংবদন্তি অ'ভিনেত্রীদের একজন শর্মিলা ঠাকুর। ২০১৩ সালে অ'ভিনয়ে অসামান্য অবদানের জন্য পদ্মভূষণ পদকে ভূষিত হন। তার ব্যক্তিগত জীবনেও এমন ঘটনা ঘটেছে। ইস'লাম ধ'র্ম গ্রহণ করে বিয়ে করেন মনসুর আলি পতৌদিকে। ধ'র্মান্তরিত হওয়ার পর তার নতুন নাম হয় আয়েশা। শর্মিলার তিন সন্তানের সাইফ আলি খান, সোহা আলি খান, সাবা আলি খান প্রত্যেকেই ইস'লাম ধ'র্মের অনুসারী। তারাও বলিউডের নামি তারকা।

২. হেমা মালিনী: বি-টাউনের ড্রিম গার্ল বলা হয় হেমা মালিনীকে। তিনিও বলিউড অ'ভিনেতা ধ'র্মেন্দ্রকে বিয়ে করে ইস'লাম ধ'র্ম গ্রহণ করেন। তবে তাদের বিয়ের পথে বাধা ছিলেন ধ'র্মেন্দ্রর প্রথম স্ত্রী' প্রকাশ কৌর। সেই বাধা কা'টাতে ১৯৭৯ সালে হেমা ও ধ'র্মেন্দ্র দুজনেই ইস'লাম ধ'র্মগ্রহণ করে বিয়ে করেন। কারণ, মু'সলিম ধ'র্মে একাধিক বিবাহ আইন রয়েছে।

৩. মমতা কুলকার্নি: একাধিক সুপার হিট ছবির নায়িকা ও রূপের সৌন্দর্যেও দ্যুতি ছড়ানো মমতা কুলকার্নি ২০১৩ সালে মমতা মু'সলিম প্রে'মিক ভিকি গোস্বামীকে বিয়ে করে ইস'লাম ধ'র্ম গ্রহণ করেন। বর্তমানে নাইরোবিতে বাস করছেন এই প্রে'মিক যুগল।

৪.আয়েশা টাকিয়া: হালের আবেদনময়ী নায়িকা আয়শা টাকিয়া। তার বাবা হিন্দু হলেও মা ব্রিটিশ-ইন্ডিয়ান। সেই আয়েশা বহু দিন চুটিয়ে প্রে'ম করেছেন মু'সলিম প্রে'মিক ফারহান আজমির সঙ্গে। ২০০৯ সালে ইস'লাম ধ'র্ম গ্রহণ করে প্রে'মিকের কণ্ঠে মালা পরান এই নায়িকা। তবে অনেকদিন তার ধ'র্মান্তরের বিষয়টি গো'পন ছিল। মিকাইল আজমি নামে তাদের একটি পুত্রসন্তান আছে।

৫. অমৃ'তা সিং: পারিবারিক সূত্রে শিখ ধ'র্মের অনুসারী বলিউড অ'ভিনেত্রী অমৃ'তা সিং। অ'ভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করে ইস'লাম ধ'র্ম গ্রহণ করেন। তাদের সংসার জীবন বেশিদিন স্থায়ী হয়নি। কারিনা কাপুরের সঙ্গে এখন সংসার করছেন সাইফ।