জকিগঞ্জে ভূতুড়ে বিদ্যুৎ বিল, দিনমজুরের মাসের বিল ১০হাজার টাকা!

টাইমস ডেস্কঃ “ভূতুড়ে বিদ্যুৎ বিল” জকিগঞ্জে এখন সকলের কাছে বিদ্যুৎ বিল প্রসঙ্গে একটি নিন্দনীয় বাক্য। নিয়মহীন ভাবে অধিক বিদ্যুৎ বিলে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জকিগঞ্জ জোনাল অফিসের কাছে জকিগঞ্জ বিদ্যুৎ গ্রাহকরা জি'ম্মি। অফিসের খামখেয়ালি আচরণে ভূতুড়ে বিলে গ্রাহকরা প্রতিনিয়ত হয়রানীর স্বীকার হচ্ছে।

কাজলসার ইউনিয়নের লিলাম্বরপুর গ্রামের মৃ'ত সুন্দই মিয়ার ছে'লে দিনমজুর সরফন আলী(৬০) এর নামীয় মিটার নং ৮৩৫-২৩৭০ এর নভেম্বর মাসে বিল এসেছে ১০হাজার ৬০৯ টাকা।

আকষ্মিক কারণ ছাড়া বিদ্যুৎ বিল বৃদ্ধি দেখে কারণ জানতে দিনমজুর সরফন আলী বিদ্যুৎ অফিসে ধর্না দিয়েও প্রতিকার পান নি। উলটো অফিসে থাকা কর্মক'র্তারা উনার সাথে অশ্রাব্য ভাষা ব্যবহার করে তাড়িয়ে দেয়।

হতাশ হয়ে ঘরে ফিরে আসা সরফন আলী জানান- আমি একজন দিনমজুর, সারাদিন অন্যের কাজ করে ২০০ টাকাও রোজকার করতে পারি না। অথচ দুটি বাল্ব জ্বালিয়ে আসলেও কারণ ছাড়া নভেম্বর মাসের বিল বাবত আমা'র ঘাড়ে চাপিয়ে দেয়া হয়েছে ১০হাজার টাকা, যা পরিশোধ করা আমা'র পক্ষে কোন ভাবে সম্ভব না। আমি এব্যাপারে অফিসে গিয়ে কারণ জানতে চাইলে তারা আমাকে উলটো গালাগালি করে তাড়িয়ে দেয়।

সরফন আলীর মিটারের ভূতুড়ে বিলের ব্যাপারে জানতে জকিগঞ্জ জোনাল অফিসের ডিজিএমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে উনার মোবাইল বন্ধ পাওয়া যায়।