বিয়ানীবাজার থেকে ৮০টাকা দিয়ে ২টি পেয়াঁজ কিনলেন বড়লেখার নাইম!

বিয়ানীবাজার টাইমসঃবড়লেখার মোহাম্ম'দ নাইম নামের এক তরুণ দুইটি পিঁয়াজ কিনেছেন ৮০ টাকা দিয়ে।বড় সাইজের এ পেঁয়াজ ১৩৫ টাকা হিসেবে ৬০০ গ্রাম ওজনের দাম ৮০ টাকা।

গতকাল বাদ সন্ধ্যা বিয়ানিবাজার পৌর শহরের একটি মুদি দোকান থেকে ৬০০ গ্রাম ওজনের এ দুটি পেঁয়াজ কিনেন তিনি।

সারা দেশে চলছে পেঁয়াজের ঝাঝ।ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষনা করলে হু হু করে বাড়তে থাকে পেঁয়াজের দাম।বিভিন্ন দেশ থেকে টন টন পেঁয়াজ আম'দানী করা হলেও পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে আনতে পারছে না সরকার।সারা দেশের ন্যায় বিয়ানীবাজারেও এলসি পেঁয়াজের কেজি ১৭০ টাকা করে বিক্রি হচ্ছে।আর বিশেষ ধরনের বড় সাইজের এ পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৩৫ টাকা করে।

মাত্র ৪-৫ দিনের ব্যবধানে ১৪০ টাকার পেঁয়াজ বাড়তে বাড়তে এখন ১৭০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। আর এতে চরম বিপদে পড়েছেন ক্রেতা সাধারন।সাধারন ক্রেতাদের অনেকে এক কেজি আধা কেজি করে পেঁয়াজ কিনছেন।

এ বিষয়ে মোহাম্ম'দ নাইম বলেন সারাদেশে পেঁয়াজের রাজত্ব চলছে। পেঁয়াজ নিয়ে লঙ্কাকা'ণ্ড শুরু হয়েছে।কিছুতেই যেনো পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে আনা যাচ্ছে না।নিম্ন আয়ের মানুষেরা পেঁয়াজ কিনতে গিয়ে তাদের আয়ের একটা বড় অংশ খরচ করে ফেলছে।আমি সরকার কে অনুরোধ করবো যারা পেঁয়াজ নিয়ে এমন লঙ্কাকা'ন্ড করছে এমন অসৎ মজুদদারদের আইনের আওতায় এনে শা'স্তির ব্যবস্থা করতে।