চাকরিচ্যুত ঢাবির পাঁচ শিক্ষকের

নিউজ ডেস্কঃ বিদেশে উচ্চ শিক্ষার জন্য নেয়া শিক্ষা ছুটির সময় পার হলেও বারবার তাগাদা দেয়ার পরও বিভাগে যোগদান না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া দুই কর্মচারীকেও চাকরিচ্যুত করা হয়।

গত বুধবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহা. আখতারুজ্জামানের সভাপতিত্বে রাতে সিন্ডিকে'টের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন- গণিত বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার উদ্দীন আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্ম'দ মুজিবুল কবির, অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসাম্মৎ আসমা জাহান, প্রা'ণরসায়ন ও অনুপ্রা'ণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্ম'দ সোহেল শামসুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক আয়েশা জামান।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মুহা. আখতারুজ্জামান বলেন, ‘ওইসব শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু তারা নির্দিষ্ট সময়ে ফিরে আসেননি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে না চললে কারও এখানে থাকা উচিত নয়।’

চাকরিচ্যুত দুই কর্মচারীর মধ্যে একজন প্রকৌশল দপ্তরের পিয়ন কাম গার্ড অজিত চন্দ্র ভৌমিক। তার বি'রুদ্ধে ধ'র্ষণের অ'ভিযোগ ছিল এবং অন্যজন পরিবহন দপ্তরের উচ্চ'মান সহকারী মুহা. কাম'রুজ্জামান। তার বি'রুদ্ধে ছিল বিশ্ববিদ্যালয়ের নিয়ম অমান্য করে অফিসে অনিয়মিত থাকার অ'ভিযোগ।