প্রথমবারের মত বিপিএল মাতাতে আসছেন যুবরাজ সিং!

আর মাত্র কয়েকটা দিন, এরপর মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল। উদ্বোধনী দিনেই সিলেটের মুখোমুখি হবে চট্টগ্রাম। এদিকে চট্রগ্রামের দলটি গেইলের আশা ছেড়ে দিয়ে দলে ভিড়াতে যাচ্ছেন ভারতীয় হার্ড হিটার তারকা ক্রিকেটার যুবরাজ সিংহকে।

জানা যায়, যুবরাজ সিংয়ের এজেন্টের সঙ্গে এরইমধ্যে যোগাযোগ করেছে চট্টগ্রাম। চেষ্টা করা হচ্ছে ভারতের এই বিগ হিটারকে দলে ভেড়াতে। শেষমেশ তাকে না পেলেও অন্য কোনো হিটার ব্যাটসম্যান আনা যায় কি-না সেটাও ভাবছে চট্টগ্রাম।

এদিকে নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড়ের নাম ড্রাফটে লেখার আগে তার অনুমতি নিতে হয়। বিপিএল কর্তৃপক্ষ সেই নিয়ম মেনেই গেইলকে প্লেয়ার ড্রাফটে যুক্ত করেছিল। কিন্তু সেই গেইলই কি-না এখন জানেন না কিছু।

বিসিবি সূত্রে জানা গেল, গেইল বিপিএল খেলবেন বলে সন্মতিও দিয়েছেন। তার এজেন্টের সঙ্গে কথা বলে সব কিছু ঠিকঠাক করা হয়। এমনকি তার স্বাক্ষরিত নথিও আছে বিসিবির হাতে। তবু কেন এমন সুর।

আরেকটি সূত্র বলছে, ড্রাফটের আগে যে এজেন্টের সঙ্গে কথা হয়েছিল। তিনি হয়তো এখন গেইলের সঙ্গে নাও থাকতে পারেন। কেননা তারকা খেলোয়াড়দের এজেন্ট ক্ষণে ক্ষণে পরিবর্তন হতে পারে বা মেয়াদও শেষ হয়ে যেতে পারে।

তাছাড়া এজেন্টের সঙ্গে কাজ করে খেলোয়াড় লিস্ট বানানোর কাজটা বিসিবি সরাসরি করতো না। যেটা তৃতীয় পক্ষ (যেমন: কোনো ইভেন্ট ম্যানেজমেন্ট) দিয়ে করানো হতো।

সর্বশেষ চার আসরে বিদেশি খেলোয়াড়দের ড্রাফটে অন্তর্ভুক্তি নিশ্চিতের কাজটি করে ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড। তবে এবার দল পরিচালনার মতো বিদেশিদের নাম নিবন্ধনের কাজটিও বিসিবিই করেছিল। সেখানে যোগাযোগের কোনো গ্যাপ ছিল হয়তো।

উল্লেখ্য, ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএলের। এরপর ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটি।