“দুই থেকে তিন মাস ক্ষমতায় বর্তমান সরকার”

নিউজ ডেস্কঃ ‘এই সরকার মাত্র দুই থেকে তিন মাস ক্ষমতায় থাকতে পারবে’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘জিডিপি নিয়ে যতই বড়াই করুন, দুই থেকে তিন মাস ক্ষমতায় থাকতে পারবেন।’

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ‘বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ ও অবিলম্বে নিরপেক্ষ নির্বাচনের দাবি’তে এ সভার আয়োজন করা হয়।

মান্না বলেন, বর্তমান সরকার দেশের সাধারণ মানুষের ওপর নি'র্যাতন করে টিকে আছে। এ সরকার ক্ষমতায় থাকাকালীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবে না। কারণ তারা ভালো'ভাবেই জানে যে, বেগম জিয়া মুক্তি পেলে এ অ'বৈধ সরকার ক্ষমতায় থাকতে পারবে না। তাই তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আ'ন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, উপাচার্য নাকি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার বন্ধু। তাই তার কোনো শা'স্তি হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের বরাদ্দের টাকা লুটেপুটে খাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করছে এবং গাছপালা কে'টে বিভিন্ন প্রজেক্টের নাম করে কোটি কোটি টাকা আত্মসাৎ করছে।

সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহম'দ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় গণতান্ত্রিক পার্টির একাংশের মহাসচিব খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তৃতা করেন। সৌজন্যঃজাগোনিউজ