কুয়েতে ছাদ থেকে পড়ে বাংলাদেশির করুণ মৃ'ত্যু

মাত্র ৪ মাস আগে পরিবার-পরিজনের সঙ্গে শেষ দেখা করে মো. বেলাল হোসেন (৩৮) নামে এক বাংলাদেশি ফিরে আসেন কুয়েতে। দীর্ঘ ১৫ বছর প্রবাস জীবনের ইতি ঘটলো সীতাকুণ্ড উপজে'লার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাটের খাদেমপাড়া গ্রামের আবদুর রহমানের ছে'লে বেলালের।
বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিল্ডিংয়ের তিনতলা ছাদ থেকে পড়ে তার করুণ মৃ'ত্যু হয়। মৃ'ত্যুর ঠিক আধা ঘণ্টা আগেও স্ত্রী' ও পরিবারের সঙ্গে ফোনে কুশল বিনিময় হয় বেলালের। বাংলাদেশ সময় রাত ৮টার পর খবর আসে বেলাল ছাদ থেকে পড়ে নি'হত হয়েছেন।

নি'হত বেলালের ভাই মো. হেলাল জানান, আমা'র বড় ভাই বেলাল কুয়েতে আসরের নামাজের আগে আমাদের সাথে তার কথা হয়। এরপর বাংলাদেশ সময় রাত ৮টার দিকে খবর আসে তিনি মা'রা গেছেন।

তিনি জানান, বেলাল কুয়েতে কন্ট্রাক্টর হিসেবে কাজ করতেন। তার প্রতিষ্ঠানে বেশ কয়েকজন শ্রমিকও ছিলেন, ঘটনার দিন একটা বিল্ডিংয়ের উপরে থাই গ্লাসের কাজ চলছিল। এ সময় উপর থেকে একটি থাই গ্লাস বেলালের মা'থায় পড়লে ঘটনাস্থলে তার মৃ'ত্যু হয়। বিষয়টি কিছুক্ষণের মধ্যেই তার রুমমেটরা আমাদেরকে জানান।

এদিকে কুয়েত প্রবাসী বেলালের মৃ'ত্যুর সংবাদের এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নি'হত বেলাল ২ বছর বয়সী একটি কন্যা সন্তানের বাবা। লা'শ দেশে আনার প্রক্রিয়া চলছে। বেলারের স্ত্রী', পরিবার-পরিজন অধির আগ্রহে অ'পেক্ষা করছেন শেষবারের মতো যেন মৃ'ত বেলালের চেহারাটা দেখতে পান।