বিশ্বনাথে অ'গ্নিকা'ন্ডে বসতঘর পুড়ে ছাই : অসহায় দিনমজুর পরিবার

সিলেটের বিশ্বনাথে অ'গ্নিকা'ন্ডে এক দিনমজুর পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার (১০ নভেম্বর) বিকেলে উপজে'লার খাজাঞ্চী ইউনিয়নের বাওনপুর (পশ্চিমপাড়া) গ্রামে এ অ'গ্নিকা'ন্ডের ঘটনা ঘটে। এতে দিনমজুর আলখাছ আলীর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অ'গ্নিকা'ন্ডের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্থ আলখাছ আলী বলেন, রবিবার বেলা আড়াইটায় হঠাৎ অ'গ্নিকা'ন্ডে আমা'র পুরো বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ লাক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষের বাড়িতে কাজ-কর্ম করে আমাদের সংসার চলে আসছে। বসতঘরটি পুড়ে যাওয়ায় ৮ সদস্যের পরিবার নিয়ে বিপাকে পড়েছি।

বিষয়টি নিশ্চিত করে বাওনপুর গ্রামের বাসিন্দা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক ফজলুর রহমান ফজলু জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হাটাৎ করে আলখাছ আলীর বসতঘরে আ'গুণ লেগে যায়। স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে আ'গুন নিয়ন্ত্রণে আনার আগেই সকল মালামালসহ টিনসেট বসতঘরটি আ'গুণে পুড়ে ছাই হয়ে যায়। পরিবারটি অসহায় হয়ে বর্তমানে খোলা আকাশের নীচে বাস করছে। প্রশাসন ও বৃত্তবানদের এই পরিবারের পাশে দাঁড়ানো আহবান জানান তিনি।

এদিকে স্থানীয়রা অ'ভিযোগ করেছেন, অ'গ্নিকা'ন্ডের শুরুতেই তাৎক্ষণিক বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করতে স্থানীয় সেবুল মিয়া নামের এক ব্যক্তি মোবাইল ফোনের মাধ্যমে অ'গ্নিকা'ন্ডের বিষয়টি বিদ্যুৎ অফিসের এক কর্মক'র্তাকে জানান। কিন্ত ওই কর্মকর্র্তা তাতে কর্নপাত না করে উল্টো নানান কথাবার্তা বলেন। যদি তাৎক্ষণিকভাবে বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হতো তাহলে হয়তো আ'গুণে পুড়ে যাওয়া থেকে কিছু মালামাল রক্ষা হতো।