সৌদি প্রবাসী সিলেটের লোকমানের মাতৃভুমিতে পা রাখা হলনা, বিমানেই চলে গেলেন না ফেরার দেশে

গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাটের প্রবাসী লোকমানের মাতৃভুমিতে পা রাথা হলনা। বিমানেই চলে গেলেন না ফেরার দেশে। ইন্নালিল্লাহি ও ইন্না ইলাইহি রাজিউন। মৃ'ত্যকালে উনার বয়স ছিল ৪৩বছর। তিনি স্ত্রী' ছে'লে রেখে গেছেন। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাত সাড়ে ১০টায় সৌদি আরব জিদ্দা এয়ারর্পোট থেকে বাংলাদেশগামী সৌদি এয়ারলাইন্সে।

সরজমিন জানা গেছে, গোয়াইনঘাট উপজে'লার আলীরগাঁও ইউনিয়নের কাকুনাখাই খলা গ্রামের মৃ'ত নিছার আলীর পুত্র লোকমান আহম'দ প্রায় ২যুগ ধরে প্রবাসে (সৌদিআরব) থাকেন।তিনি র্দীঘদিন থেকে ঝঠিল রোগে আক্রান্ত ছিলেন। এরই প্রেক্ষিতি দেশের মাটিতে চিকিৎসা নিতে শুক্রবার দুপুরে জিদ্দা থেকে জন্মভুমির উদ্দেশ্যে রওয়ানা দেন। ঢাকা আর্ন্তজাতিক বিমান বন্দরে বিমান নামা'র ১০মিনিট পুর্ব বিমানেই লোকমান মৃ'ত‚্য বরণ করেন। এসময় বিমান বন্দরে অ'পেক্ষায় ছিলেন তার জন নিকট আত্মীয়।

বিমানবালা লোকমানের সাথে থাকা একজন আত্মীয়’র ফোন নম্বারে মৃ'ত‚্য বিশয়টি নিশ্চিত করেন। এক পর্যায় এমবেসির সহযোগিতায় রাত ১২টার দিকে স্বজনরা লা'শ গ্রহন করে এম্বোলেনস যোগে গোয়াইনঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেন।

শনিবার সকাল ৮টায় লা'শ নিয়ে বাড়ীতে পৌছেন। এসময় স্বজদের কা'ন্নায় এলাকার বাতাস ভারী হয়ে উটে। এদিকে বেলা ১১টায় খলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে গ্রামের পঞ্চায়েতি কবরস্থানে লা'শ দাফন করা হয়।