জুড়ীতে বনমন্ত্রীর পিএস পরিচয়ে হ'জে পাঠানোর নামে প্রতারণার অ'ভিযোগ

টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের জুড়ীতে পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তনমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির পিএস পরিচয়ে সরকারি ভাবে হ'জে পাঠানোর কথা বলে টাকা হাতিয়ে নেয়া চেষ্টার অ'ভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জুড়ী বাস স্ট্যান্ড জামে ম'সজিদের ই'মাম ও খতিব মাওলানা নজরুল ইস'লাম জুড়ী থা'নায় একটি সাধারণ ডায়রী করেছেন।

ডায়রী সূত্রে জানা যায়, মাওলানা নজরুল ইস'লাম বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ম'সজিদে শি'শুদের পড়াচ্ছিলেন। এ সময় একজন লোক গিয়ে ধ'র্ম মন্ত্রণালয়ের লোক পরিচয় দিয়ে বলেন, সরকারি ভাবে বিভিন্ন ম'সজিদের ই'মাম'দের হ'জে পাঠানো হবে। স্থানীয় এমপি পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তনমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন জুড়ী থেকে দশজন ও বড়লেখা থেকে দশজনসহ বিশজনের তালিকা করে আমাদের নিকট দিয়েছেন। তালিকায় আপনারও নাম আছে। খরচ বাবদ প্রধানমন্ত্রী প্রত্যেককে পঞ্চাশ হাজার করে টাকা দিবেন। এবিষয়ে মন্ত্রী মহোদয়ের পিএস আপনাকে ফোন করবেন বলে মোবাইল নম্বর নিয়ে তিনি চলে যান। সকাল ১১টারদিকে ০১৩০৫-৮৩৬২২৬ নম্বর থেকে মাওলানা নজরুল ইস'লামকে ফোন করে বনমন্ত্রীর সরকারি পিএস নাদিম হাসান পরিচয় দিয়ে একজন লোক বলেন, সরকারি ভাবে হ'জে যাওয়ার জন্য আজকেই রেজিষ্ট্রেশনের শেষ দিন। রেজিষ্ট্রেশনের জন্য সাড়ে ৭ হাজার টাকা বিকাশ (নম্বর ০১৩০৫-৮৩৬২২০) করতে বলা হয়।

বিষয়টি নিয়ে মাওলানা নজরুল ইস'লাম স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে কথা বললে তা প্রতারণা বলে প্রতীয়মান হওয়ায় তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জুড়ী থা'নায় একটি সাধারণ ডায়রী (নং- ৩২৯, তারিখ- ০৭.১১.১৯) করেন। এদিকে উপজে'লার কন্টিনালা জামে ম'সজিদের ছানী ই'মাম মাওলানা আব্দুর রহিম ও মুছাওয়ীর হাফিজি মাদ্রাসার প্রধান হাফিজ মাওলানা জামির হোসেনকেও একই নম্বর থেকে প্রতারকচক্র ফোন করেছিল বলে জানা যায়।

এ বিষয়ে পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তনমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির ব্যক্তিগত সহকারী আব্দুল মতিন জানান, এটা প্রতারক চক্রের কাজ। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রী মহোদয় ওসি সাহেবকে বলে দিয়েছেন। জুড়ী থা'নার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।