নভেম্বর পরে নাম্বারবিহীন অটোরিক্সা রাস্তায় চলতে দেয়া হবে না- এসপি ফরিদ উদ্দিন পিপিএম

বিয়ানীবাজার টাইমসঃ সিলেটের পু'লিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, নভেম্বর মাসে শেষ সুযোগ দেয়া হচ্ছে, এর পর হাইওয়ে রোডে নম্বর বিহীন কোন সিএনজি অটোরিক্সা চলতে দেয়া হবে না। মোটরবাইকারদের সতর্ক করে তিনি বলেন, হেলমেট ছাড়া বাইক চালালে কাউকে ছাড় দেয়া হবে না, তাই হেলমেট ছাড়া কাউকে মোটরসাইকেল চালাতে দেখলে তাকে অবশ্যই আইনের আওতায় এনে জে'ল-জরিমানা করা হবে।

গতকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় বিয়ানীবাজার থা'না পু'লিশের আয়োজনে সড়ক পরিবহণ আইন ২০১৮ বাস্তবায়ন স'ম্পর্কিত পথসভায় প্রধান অ'তিথির বক্তব্যে তিনি এসব হুশিয়ারি উচ্চারণ করেন।

তিনি এসময় পরিবহণ মালিক-শ্রমিকদের উদ্দ্যেশ্যে বলেন, বর্তমান সরকার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক পরিবহন আইন করে যুগান্তকারি পদক্ষেপ গ্রহণ করেছে। আইনের বাস্তবায়নে পরিবহনের সাথে জ'ড়িত সকল শ্রমিক, যাত্রীসহ সবাইকে এগিয়ে আসতে হবে, অন্যথায় পরিবহন আইনের প্রয়োগ করা হবে।

তিনি এসময় পরিবহন মালিকদের উদ্দ্যেশ্য করে বলেন, অদক্ষ চালকের হাতে আপনারা গাড়ীর চাবি দিয়ে সাধারণ যাত্রীদের জীবন ঝুকির মধ্যে ফেলছেন, এব্যাপারে আপনাদের সচেতন হতে হবে।

পথসভায় বিয়ানীবাজার থা'নার ভারপ্রাপ্ত কর্মক'র্তা (ওসি) অবনী শংকর কর এর সভাপতিত্বে এবং পু'লিশ পরিদর্শক (ওসি ত'দন্ত) জাহিদুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট দক্ষিণের অ'তিরিক্ত পু'লিশ সুপার ই'মাম মুহাম্ম'দ সাদিদ, সিলেট উত্তরের অ'তিরিক্ত পু'লিশ সুপার মাহবুব আলম, সহকারি পু'লিশ সুপার (সার্কেল) সুদীপ্ত রায়, ট্রাক মালিক সমিতির সভাপতি মানিক উদ্দিন, অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক আমান ফারুকী' প্রমুখ।