টিকেট ছাড়াই বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে পারবেন প্রবাসীরা

ডেস্কঃ টিকেট কোথায় পাওয়া যাবে, কতো টাকা মূল্য হবে, বন্ধুবান্ধবদের নিয়ে একসাথে খেলা দেখার জন্য পাঁচটা কিংবা দশটা টিকেট একসাথে কিনা যাবে কিনা- এ নিয়ে বাংলাদেশি দর্শকদের মধ্যে ছিল নানা জল্পনা-কল্পনা। সকল জল্পনা-কল্পনার নিমেষেই উড়ে গেছে। প্রবাসী বাংলাদেশি দর্শকদের জন্য ১৪ নভেম্বর অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বের ওমান বনাম বাংলাদেশের খেলা কোনরকম টিকেট ছাড়াই দেখার সুযোগ করে দেয়া হয়েছে। দর্শকরা বিনামূল্যে মাঠে প্রবেশ করে খেলা উপভোগ করার সুযোগ পাবেন।

বুধবার তারিখে ওমান ফুটবল অ্যাসোসিয়েশন এ তথ্য নিশ্চিত করেছে। জানা যায় ম্যাচটি নিয়ে দুই দেশের ফুটবলপ্রে'মীদের বিপুল আগ্রহের কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওমানের রাজধানী মাসকাটের বউসারে অবস্থিত সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে ম্যাচটি ।
জানা যায় স্টেডিয়ামটিতে এথলেটিক্সসহ অন্যান্য খেলারও সুযোগ সুবিধা রয়েছে। এটি ২০০৯ সালের গাল্ফ কাপ অফ নেশনস-এর মূল স্টেডিয়াম এবং ১৯৯৬ সালের গাল্ফ কাপ প্রতিযোগিতায়ও ব্যবহৃত হয়েছিল।

সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সে দেশটির ফুটবল প্রে'মিকদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এবং এটি ওমানের রাজধানী মাসকাটের সবচেয়ে বড় স্টেডিয়াম হিসেবেই পরিচিত। যদিও ম্যাচটি ওমানের রাজধানী মাসকটের অদূরে আল সীব স্টেডিয়ামে হওয়ার কথা ছিল পরবর্তীতে সিদ্ধান্ত পরিবর্তন করে বিপুল দর্শক সমাগমের কথা মা'থায় রেখে বেছে নেয়া হয় সরকারি মালিকানাধীন বহুমুখী এই স্টেডিয়ামটি। সাম্প্রতিক সময়ে সংস্কারের পরে এর বর্তমান দর্শক ধারণ ক্ষমতা ৩৪,০০০ হাজারেরও কিছু বেশি। উল্লেখ্য, বৃহস্পতিবার স্থানীয় মাস্কাট ক্লাবের সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।