হবিগঞ্জে এতিম শি'শুকে ন'গ্ন করে নি'র্যাতনের ঘটনায় অ'ভিযুক্ত গ্রে'ফতার

নিউজ ডেস্কঃহবিগঞ্জের নবীগঞ্জে টাকার জন্য পাঁচ বছরের এতিম শি'শু জিসানকে নি'র্যাতনের ঘটনায় স্বপন মিয়াকে গ্রে'ফতার করেছে পু'লিশ।

বুধবার সকালে জে'লার বানিয়াচংয়ের খাগাউড়া থেকে তাকে গ্রে'ফতার করা হয়। গ্রে'ফতার স্বপন উপজে'লার চরগাঁওয়ের মনাই মিয়ার ছে'লে। এর আগে নি'র্যাতনের সময় ধারণ করা ভিডিও ভুক্তভোগী জিসানের মায়ের কাছে পাঠায় অ'ভিযুক্ত স্বপন। নি'র্যাতনের দৃশ্য সইতে না পেরে সৌদি আরব থেকে ছুটে এসেছেন মা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জের এসপি মোহাম্ম'দ উল্ল্যা। এসপি জানান, নবীগঞ্জ পৌর শহরের চরগাঁওয়ের সুফি মিয়ার সঙ্গে সুমনা বেগমের বিয়ে হয়। সুফির মৃ'ত্যুর পর ছোট দুটি শি'শুর ভবিষ্যতের কথা চিন্তা করে সৌদি আররে পাড়ি জমান সুমনা। প্রবাসে যাওয়ার আগে তার দুই শি'শুকে দেবর স্বপন মিয়ার কাছে রেখে যান।

কিন্তু সৌদি আরবে শান্তিতে থাকতে পারেননি তিনি। টাকার জন্য শি'শুদের নি'র্যাতন করতে থাকেন স্বপন। হতভাগা মা সন্তানকে নি'র্যাতন থেকে বাঁ'চাতে ধাপে ধাপে স্বপনের কাছে টাকাও পাঠান। কিন্তু তার নি'র্যাতন থেমে থাকেনি। সম্প্রতি শি'শু জিসানকে ন'গ্ন করে নি'র্যাতন করা হয়। সেই নি'র্যাতনের দৃশ্য ভিডিও করে টাকা চেয়ে সুমনার কাছে পাঠানো হয়। এই দৃশ্য সইতে না পেরে ২ নভেম্বর দেশে ছুটে আসে মা সুমনা। মঙ্গলবার নি'র্যাতনের ঘটনা জানাজানি হলে এলাকায় আলোচনা-সমালোচনা শুরু হয়। এ ঘটনায় বুধবার রাতে সুমনা আক্তার বাদী হয়ে নবীগঞ্জ থা'নায় স্বপনকে আ'সামি করে একটি মা'মলা করেন।

এসপি আরো জানান, পুরো ঘটনাটি এখনো ত'দন্তাধীন রয়েছে। এ ঘটনার সঙ্গে আরো কারো সম্পৃক্ততা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া সুমনাকে বউ হিসেবে দাবি করছে স্বপন। কিন্তু স্বপনের সঙ্গে বিয়ের কথা অস্বীকার করছেন সুমনা। বিষয়টি ত'দন্তাধীন রয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অ'তিরিক্ত এসপি শৈলেন চাকমা, এএসপি এসএম রাজু আহমেদ ও নবীগঞ্জ থা'নার ওসি আজিজুর রহমানসহ পু'লিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মক'র্তারা।

বাবাহারা ছোট দুই শি'শুকে দাদা-দাদী আর দেবরের কাছে রেখে জীবিকার তাগিদে গৃহকর্মী হিসেবে সৌদি আরব যান সুমনা বেগম। আর যাওয়ার আগে সন্তানদের দেখাশোনার জন্য স্বপনকে কিছু টাকা দেন তিনি। সৌদি আরব যাওয়ার দুই মাস যেতে না যেতে তার সন্তানদের ওপর শুরু হয় নি'র্যাতন। টাকার দেয়ার জন্য ছয় বছর বয়সী আপন ভাতিজাকে ন'গ্ন করে নি'র্যাতন করে। পরে নি'র্যাতনের সেই ভিডিও সুমনার কাছে পাঠান স্বপন।